ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়ায় বন্যহাতির হামলায় এক কৃষক নিহত

চকরিয়া প্রতিনিধি :

চকরিয়ায় বন্যহাতির হামলায় মো:শাহ আলম (৩০) নামের এক কৃষক নিহত হয়েছে। নিহত দিনমুজুর শাহ আলম উপজেলার হারবাং ইউনিয়নের উত্তর হারবাং ৮নম্বর ওয়ার্ডের ভেন্ডারির ডেবা এলাকার নুরুল কাদেরের পুত্র।মঙ্গলবার (১০এপ্রিল) উত্তর হারবাংয়ে অদুরে পাহাড়ের ভেতর এ মর্মান্তিক ঘটনা ঘটে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার হারবাংয়ের ভেন্ডারির ডেবা সংলগ্ন পাহাড়ের পাদদেশ এলাকায় দীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছিল উত্তর হারবাং এলাকার নুরুল কাদের পুত্র শাহ আলম। সোমবার দিবাগত রাত সাতটার দিকে খাবার খেয়ে তার চাষাবাদকৃত ধানক্ষেত দেখতে যায় কৃষক কাদের। তিনি রাত্রে ধানক্ষেত পাহারা দেয়ার জন্য একটি টংঘর তৈরি করে।আনুমানিক রাত ১টার দিকে হঠাৎ দলছুট এক বন্যহাতি এসে কৃষক শাহ আলমের টংঘরে হামলা চালিয়ে তাকে আক্রমণ করে আছড়িয়ে তাকে পাশ্ববর্তী ধানক্ষেতে ফেলে চলে যান ওই হাতিটি।

হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন,বন্যহাতির আক্রমনে ঘটনাস্থলে পান হারায় শাহ আলম।সকালের দিকে স্থানীয় লোকজন তার লাশ ধানক্ষেতে পড়ে থাকতে দেখে খবর দেয় নিহত পরিবারের কাছে।পরে থানা পুলিশকে ঘটনার ব্যাপারে খবর দেয়া হলে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মো:বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল কালামের নেতৃত্বে সঙ্গীয় পুলিশসহ স্থানীয় লোকজন দুপুরের দিকে ঘটনাস্থল থেকে তাঁর লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন,হাতির আক্রমণে এক ব্যাক্তি নিহত হওয়ার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।পুলিশ লাশ উদ্ধার করে আইনগত ভাবে নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে ।

পাঠকের মতামত: